শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

বঙ্গবন্ধু আন্তর্জাতিক থ্রোবল প্রতিযোগিতার নারী বিভাগে চ্যাম্পিয়ন বাংলাদেশ

বঙ্গবন্ধু আন্তর্জাতিক থ্রোবল প্রতিযোগিতার নারী বিভাগে চ্যাম্পিয়ন বাংলাদেশ

নিজস্ব সংবাদদাতা:

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড (পিএলসি)- এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ থ্রোবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় আয়োজিত ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক থ্রোবল প্রতিযোগিতা-২০২৩ (পুরুষ ও নারী)’ বিভাগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ১৬ মার্চ (বৃহস্পতিবার) সমাপনী, ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয়েছে।

প্রতিযোগিতার নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।এবং পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা।

পল্টনস্থ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে অনুষ্ঠিত নারী বিভাগের ফাইনালে বাংলাদেশ নারী থ্রোবল দল ৩-২ সেটে ভারতের মেয়েদের হারিয়ে শিরোপা জিতে নেয়। ভারতের মেয়েরা হয় রানার্স-আপ। এদিকে পুরুষ বিভাগের ফাইনালে বাংলাদেশ থ্রোবল দলকে ৩-২ সেট ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় শ্রীলঙ্কা। নারী বিভাগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের নারী দলের উর্মি আক্তার রুমা।

প্রতিযোগিতার উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়া হয়। এছাড়া উভয় বিভাগের দলের মধ্যে সেরা খেলোয়াড়কে পুরস্কৃত করা হয়।

বিকেলে বাংলাদেশ থ্রোবল অ্যাসোসিয়েশনের সহ সভাপতি নেছার উদ্দিন আহমেদ (পিপিএম) চট্টগ্রাম রেঞ্জ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান থ্রোবল ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ড. এস. মানি (পিএইচডি), ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ অতিরিক্ত পরিচালক মেহরাব হোসেন আসিফ। এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ থ্রোবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শামীম আল মামুন, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মোঃ হেলাল উদ্দিন ও কার্যনির্বাহী কমিটির সদস্য ঝর্ণা আক্তার সহ ভারত বাংলাদেশ ও শ্রীলংকা দলের কর্মকর্তা বৃন্দ।

টূর্নামেন্ট কমিটির সদস্য সচিব হেলাল উদ্দিন ( পুলিশ পরিদর্শক ওসি, ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার) বলেন আজকের লেখায় বাংলাদেশ নারী দল ভারত নারী দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে এবং বাংলাদেশ পুরুষ দল শ্রীলংকা পুরুষ দলের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে রানারআপ হয়েছে। টূর্নামেন্টে বাংলাদেশ সহ ভারত ও শ্রীলংকা দল অংশগ্রহণ করেন।

ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় শুরু হওয়া বঙ্গবন্ধু আন্তর্জাতিক থ্রোবল প্রতিযোগিতায় বাংলাদেশ ছাড়াও ৩২ সদস্যের শ্রীলঙ্কা দল ও ৩১ সদস্যের ভারত দল অংশ নেয়। উভয় বিভাগের খেলা লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। এরপর শীর্ষে থাকা দুটি দল খেলে ফাইনাল।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা ও এটিএন নিউজ। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার ছিল রাইজিংবিডি ডটকম।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |